অনুবাদের সমস্যা সমাধান করুন অনুবাদক ছাড়াই চোখের পলকে

মাইক্রোসফট ওয়ার্ড ডকুমেন্ট অনুবাদ করা এখন সহজ এবং আপনি ওয়ার্ড অ্যাপ্লিকেশন থেকে না বেরিয়েই এটি করতে পারেন। এখানে ধাপে ধাপে নির্দেশনা দেওয়া হলো:


পদ্ধতি ১: সম্পূর্ণ ডকুমেন্ট অনুবাদ করুন
1. ডকুমেন্টটি ওপেন করুন: প্রথমে যে ডকুমেন্টটি অনুবাদ করতে চান সেটি ওপেন করুন।
2. রিভিউ ট্যাবে যান: টুলবারে **Review** এ ক্লিক করুন।
3. Translate > Translate Document নির্বাচন করুন**:
   - **Review** ট্যাবে যান এবং **Translate** এ ক্লিক করুন।
   - ড্রপডাউন থেকে **Translate Document** নির্বাচন করুন।
4. ভাষা নির্বাচন করুন: ডানপাশে একটি প্যান খুলবে। এখানে আপনি ডকুমেন্টটি যেই ভাষায় অনুবাদ করতে চান তা নির্বাচন করুন।
5. অনুবাদ করুন: **Translate** এ ক্লিক করুন। ওয়ার্ড একটি নতুন ডকুমেন্টে অনুবাদিত কন্টেন্ট তৈরি করবে, যা আপনি আলাদাভাবে সেভ করতে পারবেন।

পদ্ধতি ২: নির্দিষ্ট টেক্সট অনুবাদ করুন
1. টেক্সট সিলেক্ট করুন: যে বিশেষ টেক্সটটি অনুবাদ করতে চান সেটি হাইলাইট করুন।
2. Review > Translate > Translate Selection এ যান:
   - **Review** ট্যাবে যান, **Translate** এ ক্লিক করুন এবং **Translate Selection** নির্বাচন করুন।
3. ভাষা নির্বাচন করুন: ডানপাশের অনুবাদ প্যান থেকে ভাষা নির্বাচন করুন।
4. অনুবাদ ইন্সার্ট করুন: অনুবাদ দেখার পরে, **Insert** এ ক্লিক করে নির্বাচিত টেক্সটের জায়গায় অনুবাদটি সংযোজন করুন।

পদ্ধতি ৩: মাইক্রোসফট ট্রান্সলেটর অ্যাড-ইন ব্যবহার করুন (ফর অ্যাডিশনাল কন্ট্রোল)
1. অ্যাড-ইন ইনস্টল করুন (যদি ইতিমধ্যে ইনস্টল না করা থাকে): **Insert > Get Add-ins** এ যান এবং **Microsoft Translator** খুঁজে বের করুন।
2. **অ্যাড-ইন ব্যবহার করুন**: ইনস্টল করার পরে, **Insert** ট্যাব থেকে অ্যাড-ইনটি ওপেন করুন এবং ডকুমেন্ট বা নির্দিষ্ট অংশ অনুবাদ করতে এটি ব্যবহার করুন। এটি আপনাকে যেকোনো ভাষায় অনুবাদ করতে সাহায্য করবে।


Comments